Premer golpo (in bangla font) নাম প্রথম পাতার গল্প

Yes! premer golpo in bengali language (font) 100% guarantee okay now let's read.... এটি একটি  Romantic premer golpo আর গল্পের নাম দিয়েছি ...

প্রথম পাতার গল্প 

হাতে কলম আর একটা পুরাতন ডাইরি নিয়ে শুয়ে পড়লাম আমার বিছানার উপর তখন ঠিক রাত ১০:২৫ মিনিট৷ আমি অঝর সারাদিন ঠিক করেছি আজকে আরও একটা গল্প লিখব৷
কিন্তু না৷

ডাইরিটাকে খুব কাছ থেকে দেখতে পেলাম আর ভাবলাম আমার এই ডাইরির গল্প পড়ার মানুষ হাতে গুণা দু'একজন৷ তার মধ্য আমিই প্রধান ও বিশেষ ব্যক্তি৷

হাতে নিয়ে বললাম লিখার আগে ডাইরির প্রথম পাতার গল্পটি আগে পড়ি৷ সেদিন সকাল ১০ ঘটিকা বকুলতলার রাশেদে দোকান থেকে একটি ব্রাশ কিনছি৷ বলতে পারো সে আমার একজন ভাল বন্ধু৷

তাকে বললাম আমাকে একটা ব্রাশ দাও কাল যেন ব্রাশটা কোথায় রেখেছি তা আজ সকালে খুঁজে পেলাম না৷
কিন্তু হঠাৎই সে আমার কথা না শুনে বরং তার দোকানের পাশে যে রাস্তা সেদিকে হা করে তাকিয়ে আছে আর বলছে,

দেখ অঝর, ঐটা কে তুমি চিনো?
আমি বললাম, তুমি না রাশেদ আর মানুষ হলে না৷ আমি কোন মেয়ে লোককে কখনো চিনতে যাই না, কখনো প্রশ্নই আসে না মেয়েদের পেছনে ঘুর ঘুর করে ঘুড়ার৷

সে এক কথায় বলল, তাই নাকি, তোমাকে কে বলল তুমি ঘুর ঘুর করে ঘুরবে আচ্ছা দেখা যাবে, বলো কি নিবে৷ 
একটা ব্রাশ দাও৷ আজ কলেজটা ছুটি তাই ঘুম থেকে ওঠার একটু দেরি হয়ে গতকাল বিকেলে ব্রাশ কেনার মনে ছিল না৷ বিকালে বন্ধুর বাসা থেকে বই আনতে গিয়ে ছিলাম৷ তাই আজকে তোমার কাছে আসা৷

সারাদিন পড়লাম আর পড়লাম কিন্তু নামাজ সেটাও কায়েম করলাম৷ পরদিন সকালে খুব ভোরে উঠলাম একটু পড়েই ফজরের আজ নামাজটা শেষ করে বের হলাম৷

আর পাড়ার দাদুদের সাথে হাটলাম৷ হঠাৎই সেই মেয়েটা আমাদের সামনের রাস্তা দিয়ে কাঁধে ধুলিয়ে ঝুলিয়ে যাচ্ছে যেই না আমি তাকে সেই মেয়েটা বলে তাকালাম আমার দিকে একটু দৃষ্টি দিয়েই সে হেসে দিল৷ 

আমার উঠল রাগ, এমনিতেই মেয়েদের দিকে চোখ তুলে তাকাই না, এক পলকেই হাসি দিল সে! আমি অবাক৷ সকালের নাস্তা খেয়ে পড়েই কলেজে চলে গেলাম৷ 

আজকে আমার কলেজে আসাটা সত্যিই একটু বিলম্ব হল তাই পেছনের দরজা দিয়ে গেলাম৷
ভাগ্যটা ভালো রোলটা তো ২৪ তাই স্যার টেরই পেল না৷ রোল ২৪ ইয়েস স্যার৷

পাশেই আমার সেই ভাল বন্ধুটা যে বইটা ধার নিয়েছিল৷ কিরে তর দেরি হল কেন? আরে বলিস না রাস্তায় ১০টা টাকা পড়ে ছিল আমি তা উঠিয়ে নিয়ে একটা গরিব মানুষ খুঁজে একটু দেরি হয়ে গেল৷ তাই আজকে পেছনে৷

কিছুক্ষণ পর স্যার ক্লাস শুরু করল আর বলল আজ রবীন্দ্রনাথ নিয়ে ক্লাস হবে৷

আচ্ছা বলতো, রবীন্দ্রনাথ তার গীতাঞ্জলি প্রকাশ করেছেন?
ঠিক তখনি সামনে থেকে সেই মেয়েটা একটু মৃদু সুরে বলল, স্যার ১৯১০ বঙ্গাব্দে৷
স্যার বলল হ্যাঁ, গুড গার্ল, তুমি মনে হয় আমাদের কলেজে আজ নতুন তাই না উত্তর হ্যাঁ৷
এই আমি তো অবাক এ তো সেই মেয়ে যার সাথে এ নিয়ে ৩ 
বার দেখা হল, সে এতটাই....

বাকী টুকু সময় পেলেই লিখব কেমন...

Comments